আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

রূপগঞ্জে মৎস্য সপ্তাহ

রূপগঞ্জে মৎস্য সপ্তাহ

সংবাদচর্চা রিপোর্ট:

“স্বয়ংসম্পূর্ণ মাছের দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রূপগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯ জুলাই রূপগঞ্জ উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী বের করা হয়। উপজেলা ভবন হতে র‌্যালীটি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ  ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

র‌্যালী শেষে উপজেলার পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন,বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মাছ উৎপাদনে বিশ্বের দ্বিতীয়। আমাদের মাছ চাষের জন্য পুকুর, ডোবা, জলাশয় রক্ষা করতে হবে। মাছ চাষীদের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশবাসিকে আবার নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।

আলোচনা সভা শেষে উপজেলার  সফল মৎস খামারী‌দের মা‌ঝে ক্রেষ্ট বিতরন করা হয়।

অন্যান্যের মধ্যে র‌্যালীতে অংশ নেয় উপজেলা মৎস্য অফিসার স‌মির কুমার বসাক ,রূপসী ফিশ ফিড লি‌মি‌টে‌ডের নির্বাহী প‌রিচালক প‌রিমল কুমার দেব, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, ভিপি সোহেলসহ মৎস্য চাষীরা।

 

স্পন্সরেড আর্টিকেলঃ